• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

অপু আমার স্টার ইমেজের কালো ছায়া: শাকিব খান

প্রকাশ:  ১৮ জুন ২০১৮, ১২:৪৯ | আপডেট : ১৮ জুন ২০১৮, ১২:৫৪
বিনোদন ডেস্ক

শাকিব খান বাংলাদেশী চলচ্চিত্রের একজন পরিচিত মুখ। তার প্রকৃত নাম মাসুদ রানা হলেও তিনি শাকিব খান নামে চলচ্চিত্রাঙ্গনে আবির্ভূত হয়ে সোহানুর রহমান সোহান পরিচালিত অনন্ত ভালোবাসা ছায়াছবির মাধ্যমে তার অভিনয় জীবন শুরু করেন। এখন টালিগঞ্জের ব্যস্ত নায়কদের মধ্যে তিনিও অন্যতম। ‘ভাইজান এলো রে’ মুক্তি পেল শুক্রবার। সদ্য শেষ করলেন আরও একটি ছবি।

শ্যুটিংয়ের ফাঁকেই ভারতীয় গণমাধ্যম বর্তমানকে দেওয়া এক সাক্ষাৎকারে শাকিব বলেন, আমি দু’টো দেশকে কখনও আলাদা করে দেখি না। কলকাতায় কাজ করার সময় আমার কখনই মনে হয় না আমি অন্য একটা দেশে রয়েছি। আসলে দুই দেশের চলচ্চিত্র শিল্পের যোগটা তো বহুদিনের। ছোটবেলায় দেখেছি মিঠুন চক্রবর্তী ‘অন্যায় অবিচার’ ছবিতে কাজ করেছেন। বিশ্বজিৎ চট্টোপাধ্যায় বাংলাদেশে কাজ করেছেন। আর প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে তো আমি ছোটবেলায় আমাদের দেশের হিরোই ভাবতাম। সেই জায়গা থেকে আমার মনে হয় দুই বাংলার শিল্পীদের এই আদান-প্রদানটা খুবই ভালো। তাছাড়া এর আরও একটা ভালো দিক রয়েছে।

ভালো দিক কি সেটা সেটা জানতে চাইলে বলেন, ইদানীং দেখছি, বড় বড় বাংলা ছবি শুধু দুই বাংলাতেই নয়, গোটা ভারতের সঙ্গে আন্তর্জাতিক বাজারেও মুক্তি পাচ্ছে। আন্তর্জাতিক বাজারে আঞ্চলিক ছবি, হলিউড, বলউডের ছবি একই সঙ্গে লড়াই করে। সেখানে দাঁড়িয়ে দুই দেশের শিল্পীদের নিয়ে যৌথ প্রযোজনায় যদি ছবি করা যায় তাহলে বাংলা ছবির বাজেট ও দর্শক দুই বাড়বে। এখন এটাই হচ্ছে। আর এটা বাংলা ছবির জন্যই ভালো।

ছবি আদান প্রদানে দুই দেশের সিনেমা ইন্ডাস্ট্রির জন্য কতটা লাভজনক জানতে চাইলে শাকিব বলেন, খুবই লাভজনক। এর ফলে দুই দেশের বাংলা ছবি সমৃদ্ধ হবে।এটা আরও বেশি করে হওয়া উচিত। এখন তো কলকাতার জিৎ, দেবের ছবি বাংলাদেশে মুক্তি পাচ্ছে, তেমনি আমাদের জয়া আহসান, নুসরত ফারিয়া বা আমার ছবি এদেশে মুক্তি পাচ্ছে।

কলকাতার নায়িকার সঙ্গেই কাজ করার প্রসঙ্গে তিনি বলেন, এদেশে প্রথম কাজ শ্রাবন্তীর সঙ্গে। তারপর শুভশ্রী, সায়ন্তিকা, নুসরত, পায়েলের সঙ্গেও কাজ করেছি। শ্রাবন্তী, শুভশ্রী আমার জন্য লাকি। পায়েল, নুসরত, সায়ন্তিকা চমৎকার। আর নুসরত দারুণ সুন্দরীও।

অপুর সঙ্গে ব্যক্তিগত জীবনে সমস্যা আপনার স্টার ইমেজে কতটা প্রভাব ফেলেছে এমন প্রশ্নে শাকিব খান বলেন, ওটা আমার ইমেজের কালো ছায়া। যেমন আলোর নিচে অন্ধকার থাকে তেমনই। আমিও মানুষ। ভুল ত্রুটি আমারও ছিল। এসব নিয়েই চলতে হবে।

ব্যক্তিগত জীবনের টালমাটাল কাটিয়ে এখন জীবনটা কিরকম কাটছে জানতে চাইলে বলেন, একসময় সত্যি আমি খুব খারাপ সময়ের মধ্য দিয়ে গিয়েছি। তবে এখন সবটা সামলে উঠেছি। জীবনটাকে সিরিয়াসলি নিয়েছি। আর কোনও ভুল করতে চাই না।

অপু বিশ্বাস,শাকিব খান,চলচ্চিত্র,গণমাধ্যম
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close