• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

কারিনার ‘ভিরে ডি ওয়েডিং’ পাকিস্তানে নিষিদ্ধ

প্রকাশ:  ০১ জুন ২০১৮, ১৬:৪২
বিনোদন ডেস্ক

ভারতের বাইরে বেশ কয়েকটি দেশে মুক্তি পাওয়ার কথা ছিল বলিউড অভিনেত্রী করিনা কাপুর ও সোনম কাপুর অভিনীত ছবি ‘ভিরে ডি ওয়েডিং’।তবে মুক্তির ঠিক আগের দিন জানা গেল, মহিলা কেন্দ্রিক এই ছবিটি পাকিস্তানে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

ভারতীয় হিন্দুস্থান টাইমসের এক প্রতিবেদনে বলা হয়, পাকিস্তানের অনেক সিঙ্গল স্ক্রিন থিয়েটার ও সিনেপ্লেক্সে গত সপ্তাহ থেকেই ছবিটি জোর প্রচার চলছিল। কিন্তু একেবারে শেষ মূহূর্তে পাকিস্তানের সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সেন্সর (সিবিএফসি) তা নিষিদ্ধ করেন।

সম্পর্কিত খবর

    নাম প্রকাশে অনিচ্ছুক সিবিএফসির এক কর্মকর্তা জানান, বোর্ডের সদস্যরা ছবিতের ব্যবহৃত ভাষাকে কুরুচিকর,অশালীন পোশাক, আপত্তিকর দৃশ্য উল্লেখ করে একমত হয়ে তা নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছেন। কারিনার ছবির বিষয়বস্তু পাকিস্তানের সমাজে গ্রহণযোগ্য নয় উল্লেখ করে এই কর্মকর্তা জানান, এ ছবির কনটেন্ট নিয়ে প্রশ্ন তোলা যায় এবং তা দেখার পর ডিস্ট্রিবিউটররাও পাকিস্তানে ছবিটি রিলিজ করার অনুমতি প্রত্যাহার করে নিয়েছেন।

    চার বন্ধু এক বিয়ের অনুষ্ঠানে যাওয়ার আগে কী ভাবে প্রস্তুতি নিচ্ছেন, ছবির বিষয়বস্তু এটাই। করিনা, সোনামের পাশাপাশি ছবিতে অভিনয় করেছেন স্বরা ভাস্বর ও শিখা তালসানিয়া।

    পাকিস্তানের সিন্ধু ফিল্ম সেন্সর বোর্ড এর আগে কিছু কাটছাঁট করে ছবিটিকে ছাড়পত্র দিয়েছিল বলে জানান ডিস্ট্রিবিউটররা। কিন্তু শেষ পর্যন্ত সিবিএফসি ছবিটি নিষিদ্ধ করলে পাঞ্জাব ফিল্ম সেন্সর বোর্ডও সেই পথে পা বাড়ায়। এদিকে পাকিস্তানি ছবির প্রসারে উৎসাহ দিতে ঈদের ছুটির দুদিন আগে থেকে ছুটি শেষের দু’সপ্তাহ পরও পুরো পাকিস্তানের নিষিদ্ধ থাকবে যাবতীয় ভারতীয় ছবির সম্প্রচার।

    /এ আই

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close