• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

রাবির দশম সমাবর্তন স্থগিত

প্রকাশ:  ১৩ মার্চ ২০১৮, ১২:৩১
রাবি প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আগামী ২৪ মার্চ অনুষ্ঠিতব্য দশম সমাবর্তন স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সোমবার সকালে বিশ্ববিদ্যালয় সমাবর্তন কমিটির ঘন্টাব্যাপী জরুরী বৈঠক শেষে বেলা ১১টার দিকে সমাবর্তন স্থগিতের ঘোষণা দেন রাবি ভিসি অধ্যাপক ড. এম. আব্দুস সোবহান। এ নিয়ে তিন দফা আলোচিত দশম সমাবর্তনের তারিখ ঘোষণা করেও তা স্থগিতের ঘোষণা আসলো। এর আগে ২০১৬ সালের ২৪ ডিসেম্বর এবং ২০১৭ সালের জানুয়ারি মাসে সমাবর্তন অনুষ্ঠানের সম্ভাব্য তারিখ ঘোষণা করা হয়েছিল।

রাবি ভিসি অধ্যাপক আব্দুস সোবহান বলেন, সমাবর্তনে রাষ্ট্রপতির অনুপস্থিতিতে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের সভাপতিত্ব করার কথা ছিল। কিন্তু গতকাল তিনি টেলিফোনে আমাকে উনার অসুস্থতার কথা জানান। মন্ত্রী চোখে জরুরী অপারেশন করাবেন বলে জানিয়েছেন। ফলে জরুরী সিদ্ধান্তে সমাবর্তন স্থগিত করা হয়েছে। পরবর্তীতে রাষ্ট্রপতির সঙ্গে কথা বলে সমাবর্তনের তারিখ নির্ধারণ করা হবে।

সম্পর্কিত খবর

    এর আগে ৩ ফেব্রুয়ারি রাষ্ট্রপতির প্রতিনিধি হিসেবে শিক্ষামন্ত্রী সমাবর্তনে সভাপতিত্ব করবেন বলে জানায় রাবি প্রশাসন। এর পর থেকে নিবন্ধিত গ্রাজুয়েটরা এর বিরোধিতা করে আসছিলেন। তারা স্মারকলিপি দিয়ে, মানববন্ধন করে এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে শিক্ষামন্ত্রীর সভাপতিত্ব করার তীব্র বিরোধিতা করেন। গ্রাজুয়েটরা শিক্ষামন্ত্রীর হাত থেকে সনদ না নেয়ার ঘোষণা দেন। একই সঙ্গে একটু দেরিতে হলেও রাষ্ট্রপতিকে সমাবর্তনে সভাপতি হিসেবে আনার দাবি জানান। এর মধ্যে শিক্ষামন্ত্রীর অসুস্থতার কারণে সমাবর্তন স্থগিতের ঘোষণা আসলো।

    বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, ২০১৬ সালের ৩ নভেম্বর থেকে ১০ নভেম্বর পর্যন্ত দশম সমাবর্তনের জন্য রেজিস্ট্রেশন করা হয়। পরে রেজিস্ট্রেশনের সময়সীমা দুই দফা বৃদ্ধি করা হয়। সবশেষ ২৩ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত তৃতীয় দফায় রেজিস্ট্রেশনের সুযোগ দেয়া হয়। এই সমাবর্তনে ২০১১ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত সময়ে স্নাতকোত্তর, এমফিল, পিএইচডি, এমবিবিএস, বিডিএস ডিগ্রি অর্জনকারীদের রেজিস্ট্রেশনের সুযোগ দেয়া হয়। সমাবর্তনে অংশ নিতে তিন দফায় মোট ৬ হাজার ৯ জন গ্রাজুয়েট রেজিস্ট্রেশন করেছেন।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close