• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

জাবি উপাচার্য হিসেবে ২য় মেয়াদে নিয়োগ পেলেন ফারজানা ইসলাম

প্রকাশ:  ২০ ফেব্রুয়ারি ২০১৮, ১৭:০৯
জাবি প্রতিনিধি

প্রথম মেয়াদকালে সফলভাবে দায়িত্ব পালন সম্পন্ন করায় দেশের প্রথম নারী উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামকে ২য় মেয়াদে নিয়োগ দিয়েছে সরকার।

এ উপলক্ষ্যে মঙ্গলবার সকাল ১১ টায় উপাচার্যকে অভিনন্দন জানিয়ে" জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় পরিবার, ব্যানারে অানন্দ র‌্যালী করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীসহ বিভিন্ন ছাত্র সংগঠনের নেতাকর্মীরা।

সম্পর্কিত খবর

    র‌্যালীটি বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ চত্ত্বর থেকে শুরু হয়ে সমাজবিজ্ঞান অনুষদের সামনে দিয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে গিয়ে শেষ হয়।পরে সেখানে একটি সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়

    সংক্ষিপ্ত সমাবেশে পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক এ. এ. মামুন বলেন, বিশ্ববিদ্যালয়ের আচার্য উপাচার্যকে পুনঃনিয়োগ দেওয়ায় বিশ্ববিদ্যালয় পরিবার কৃতজ্ঞ।সরকারের অর্পিত কাজ উপাচার্য অক্ষরে অক্ষরে পালন করবে।এজন্য বিশ্ববিদ্যালয় পরিবার সর্বাত্মক সহযোগিতা করবে। উপাচার্যকে না মেনে যারা তার বিরুদ্ধে আন্দোলন করছে তাদের দাবি অযৌক্তক।ক্যাম্পাসকে অস্থিতিশীল করার উদ্দেশ্য এ হীন ষড়যন্ত্র চালাচ্ছে তারা।

    এসময় বক্তারা বলেন, রাষ্ট্রপতি তথা বিশ্ববিদ্যালয়ের অাচার্যের অাদেশ অমান্য করে যারা ক্যাম্পাসকে অস্থিতিশীল করার পায়তারা করছেন তাদের অশুভ উদ্দেশ্য সফল হবে না।অানন্দ র‌্যালীতে অন্যান্যদের মধ্যে অধ্যাপক মো. আবদুল মান্নান চৌধুরী, অধ্যাপক মুহাম্মদ হানিফ আলী, সহযোগী অধ্যাপক আশরাফুল আলম, প্রভাষক ইখতিয়ার উদ্দিন ভূঁইয়া, জাবি শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানাসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

    উল্লেখ্য, ২০১৪ সালের ২ মার্চ ভিসি প্যানেলে নির্বাচিত হয়ে দেশের প্রথম নারী উপাচার্য হিসেবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের দায়িত্বভার গ্রহণ করেন অধ্যাপক ফারজানা ইসলাম। ২ মার্চ তার মেয়াদকাল শেষ হওয়ার কথা ছিল। ৪ বছর ধরে সফলতার সাথে দায়িত্ব পালন করায় এর আগেই তিনি পুনঃনিয়োগ পেলেন।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close