• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

'নিজস্ব দক্ষতা আর রক্তের গুণে শেখ হাসিনা মাদার অব হিউম্যানিটি'

প্রকাশ:  ১৮ ফেব্রুয়ারি ২০১৮, ১৫:৩৯ | আপডেট : ১৮ ফেব্রুয়ারি ২০১৮, ১৫:৪৩
জবি প্রতিনিধি

ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল বলেছেন, নিজস্ব দক্ষতা আর রক্তের গুনে শেখ হাসিনা মাদার অব হিউম্যানিটি উপাধি পেয়েছেন। মানবিক মুল্যবোধে পিছিয়ে পড়া জাতিকে এগিয়ে নিতে আপ্রাণ চেষ্ঠা করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার সকাল ১১টায় জবি কেন্দ্রীয় মিলনায়তনে ইসলামিক স্টাডিজ বিভাগের উদ্যোগে "ইসলামিক মুল্যবোধ সংরক্ষনে শেখ হাসিনা সরকারের ভূমিকা" শীর্ষক সেমিনারে এসব কথা বলেন তিনি।

সম্পর্কিত খবর

    ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক আরো বলেন, বঙ্গবন্ধু ভেতরে কোরআনের জ্ঞানবোধ ছিল বলে তিনি একটি জাতিকে নিরপেক্ষ জায়গা থেকে নেতৃত্ব দিয়ে স্বাধীন করতে পেরেছেন। বঙ্গবন্ধু জানতেন, ইসলাম বা মহানবী কোন নির্দিষ্ট ধর্ম বা জাতির জন্য নয়।তিনি সবার জন্য, তিনি সার্বজনীন। আর এমন উপলব্ধি থেকে ১৯৪৬ সালে বঙ্গবন্ধু ভারতবর্ষে মহাত্মা গান্ধিকে সে সময়ের মুসলিম নারি পুরুষের উপর নির্যাতনের ছবি উপহার দিয়ে ছিলেন।ভারত বর্ষে মুসলমানদের উপর নির্যাতনের কথা জানিয়েছিলেন মহাত্মা গান্ধিকে। পরবর্তীতে বাংলাদেশে আলিয়া মাদ্রাসা প্রতিষ্ঠা করেছিলেন তিনি।

    তিনি আরো বলেন, শেখ হাসিনা সরকার ইসলামের মুল বিষয়টা তুলে ধরতে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় তিনি কাওমী মাদ্রাসা শিক্ষাকে মাস্টার্স সমমান মর্যাদা দিয়েছে। কিন্তু একটি দল বা সংগঠন যেটি ইসলামের বিকৃত ব্যাখ্যা দিয়ে সরলমতি মানুষের মনে বিকৃত ইসলামিক ধারণা ঢুকিয়ে যাচ্ছে।যার ফলে শান্তির ইসলামের নামে মানুষ খুন করার মত জঘন্য কাজ মুসলমানদের দিয়ে করাচ্ছে। মওদুদী জামাতের এমন কুমতলব থেকে ইসলাম ও জাতিকে সুরক্ষা দিতে বদ্ধ পরিকর শেখ হাসিনা সরকার। শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ খাদ্যে সয়ংসম্পূর্ণ। আজ ১৬ কোটি মানুষের দেশ থেকেও খাদ্য রপ্তানি হয়, যখন ৭ লক্ষ মানুষ খাদ্যের দূর্ভিক্ষে মারা গিয়েছে।

    সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রাহমান বলেন, মানবিক বিবর্জিত ধর্মভীরু মানুষ যদি অশিক্ষিত হয় আর যদি ধর্ম সমন্ধে ভুল শিক্ষা দেওয়া হয় তাহলে ধর্মভীরু মানুষ ধর্মান্ধ হতে বাধ্য। এই ধর্মান্ধতাই হচ্ছে আজকের বিকৃত সমাজ ও রাজনীতি।ইসলামিক ফাউন্ডেশন এর যে কোন ইসলামিক সেমিনার যেমন মানুষকে ইসলামিক দাওয়াত দেওয়ার জন্য, ধর্মীয় মুল্যবোধ প্রতিষ্ঠার জন্য, ধর্মান্ধ হতে বেড়িয়ে আসার জন্য জবি পরিবারের শিক্ষক করমচারী ও শিক্ষার্থীরা সরাসরি অংশগ্রহণ করবে।

    বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আবুল কালাম আজাদের সভাপতিত্বে সেমিনারে ইসলামিক স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোস্তফা কামাল "ইসলামিক মুল্যবোধ সংরক্ষনে শেখ হাসিনা সরকারের ভূমিকা" প্রবন্ধটি উপস্থাপন করেন। এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলা অনুষদের ডিন আতিয়ার রহমান, শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদীন রাসেল প্রমুখ। সেমিনারে বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী কর্মকর্তা-কর্মচারিরা উপস্থিত ছিলেন।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close