• বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০১৮, ৮ ১৪২৫
  • ||
  • আর্কাইভ

জবিতে বসন্তবরণ ১৪২৪ অনুষ্ঠিত

প্রকাশ:  ১৩ ফেব্রুয়ারি ২০১৮, ১৬:১৬
জবি প্রতিনিধি
প্রিন্ট

শীতের কুয়াশার জাল ছিন্ন করে নতুন পাতার শোভা আর নানান রঙবেরঙের ফুলের উপহার নিয়ে কোকিলের মধুর কণ্ঠের গানের তালে তালে এ দেশে চলে এসেছে বসন্তকাল।বসন্তকালকে বরণ করার জন্য দেশের বিভিন্ন স্থানে বিভিন্ন রকমের আয়োজন করা হয়।পিছিয়ে নেই জগন্নাথ বিশ্ববিদ্যালয়ও।নানা আয়োজনের মধ্য দিয়ে ঋতুরাজ বসন্তকে বরণ করে নিয়েছে বাংলা বিভাগের শিক্ষাথীরা।

মঙ্গলবার বেলা ১১টায় ভাষা শহীদ রফিক ভবন প্রাঙ্গণে বাংলা বিভাগের উদ্যোগে ‘বসন্ত বরণ-১৪২৪’ উৎসব অনুষ্ঠিত।প্রধান অতিথি হিসেবে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করেন।

বাংলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আরজুমন্দ আরা বানু-এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে ট্রেজারার অধ্যাপক ড. সেলিম ভূঁইয়া ও কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ আতিয়ার রহমান বক্তব্য প্রদান করেন।অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন বাংলা বিভাগের সাংস্কৃতিক কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. পারভীন আক্তার জেমী।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের চেয়ারম্যান, শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।অনুষ্ঠানে বাংলা বিভাগের শিক্ষার্থীদের পরিবেশনায় নৃত্য, গান  ও আবৃত্তি করা হয়। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারী অনুষ্ঠানটি উপভোগ করেন ।