• বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০১৮, ৮ ১৪২৫
  • ||
  • আর্কাইভ

জাবিতে হল শাখা ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

প্রকাশ:  ১৩ ফেব্রুয়ারি ২০১৮, ১১:৩৭
জাবি প্রতিনিধি
প্রিন্ট

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শাখা ছাত্রলীগের অায়োজনে যুক্তরাজ্যে বিএনপি-জামায়াত কর্তৃক বাংলাদেশ দূতাবাসে হামলা ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি অপমাননা এবং জিয়া অরফারেন্স ট্রাস্ট মামলায় দন্ডপ্রাপ্ত অাসামী তারেক রহমানের গ্রেপ্তারের দাবিতে বিশ্ববিদ্যালয়ের অা ফ ম কামাল উদ্দিন হল শাখা ছাত্রলীগ ইউনিটের অায়োজনে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। 

মঙ্গলবার রাত ১০.৩০ টায় অা ফ ম কামাল উদ্দিন হল শাখা ছাত্রলীগের একনিষ্ট কর্মী মো. সাদ্দাম হোসেন ও অন্যতম সংগঠক ও ছাত্রলীগ কর্মী মিনহাজুল মোর্শেদ সাদীর নেতৃত্বে প্রায় শতাধিক ছাত্রলীগ কর্মীর অংশগ্রহণে এই বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিলটি অা ফ ম কামাল উদ্দিন হল চত্ত্বর প্রদক্ষিণ করে হলের প্রবেশ গেটে এসে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।  

সমাবেশে হল শাখা ছাত্রলীগের অন্যতম সংগঠক ও ছাত্রকর্মী মিজহাজুল মোর্শেদ সাদীর সঞ্চালনায় বক্তব্যে রাখেন শাখা ছাত্রলীগের প্রচার সম্পাদক অারিফুল অালম তুষার। 

সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, বেগম জিয়া ও তার কুপুত্র তারেক এতিমের টাকা আত্মসাৎ করে ভেবেছিল পার পেয়ে যাবে। কিন্তু সত্য কখনো গোপন থাকে না। দীর্ঘদিন পর মহামান্য আদালত বিচার প্রক্রিয়া শেষ করে খালেদাকে জেলে ঢুকিয়েছে। এখন কুপুত্র অাসামী তারেককে অতিদ্রুত গ্রেপ্তার করে দেশে ফেরে অানার জোর দাবি জানাচ্ছি। 

এসময় ছাত্রলীগ কর্মী মিনহাজুল মোর্শেদ সাদী বলেন, বিএনপি-জামায়াতের দুষ্কৃতিকারীরা শুধু দেশে নয় বিদেশের মাটিতেও ন্যাক্কারজনক তান্ডব চালাচ্ছে। যারা এসকল নাশকতার ঘটনার সাথে জড়িত তাদের দ্রুত বিচারের আওতায় আনার জোর দাবি জানাচ্ছি।

এছাড়া খালেদার কুপুত্র তারেক বিদেশে পালিয়ে থেকে বাংলাদেশকে অস্থিতিশীল করার পায়তারা করছে। অবিলম্বে তারেকের গ্রেপ্তার ও দেশে এনে কঠোর শাস্তির দাবি জানাচ্ছি।  

সমাপনী বক্তব্যে শাখা ছাত্রলীগের একনিষ্ট কর্মী মো. সাদ্দাম হোসেন বলেন, বিএনপি-জামায়াাতের যেকোন নৈরাজ্য ঠেকাতে জাবি শাখা ছাত্রলীগ অতন্দ্র প্রহরীর ন্যায় সদা প্রস্তুত থাকবে। আমরা লন্ডন দূতাবাসে হামলা ও বঙ্গবন্ধুর প্রকৃতিতে জুতা নিক্ষেপকারীদের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং দোষীদের গ্রেপ্তারের দাবি জানাচ্ছি।