• বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০১৮, ৮ ১৪২৫
  • ||
  • আর্কাইভ

গণ বিশ্ববিদ্যালয়ে পিএইচডি ওয়ার্কশপ অনুষ্ঠিত

প্রকাশ:  ১২ ফেব্রুয়ারি ২০১৮, ১৬:৪২
গণ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রিন্ট

সাভার গণ বিশ্ববিদ্যালয়ে ১২ ফেব্রুয়ারি, ২০১৮ সোমবার আইকিউএসি’র সভাকক্ষে ‘পিএইচডি ওয়ার্কশপ’ অনুষ্ঠিত হয়েছে।‘বাইনারী ইউনিভার্সিটি অব মালয়েশিয়া’ এর ডীন ও সহযোগী অধ্যাপক ড. আসিফ এ কর্মশালায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন।তিনি বাইনারী ইউনিভার্সিটি এর অধীনে বিশ্ববিদ্যালয়ে শিক্ষকরা কিভাবে পিএইচডি ডিগ্রী অর্জন করতে পারবেন এবং এক্ষেত্রে কি কি করণীয় সে বিষয়ে বিস্তারিত আলোচনা করেন। 

সকালে গণ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ডা. লায়লা পারভীন বানু এ কর্মশালার উদ্বোধন করেন।রেজিস্ট্রার মোঃ দেলোয়ার হোসেন, কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক মনসুর মুসা এসময় উপস্থিত ছিলেন।সমাজবিজ্ঞান ও সমাজকর্ম বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক তাহমিনা আখতার এর নেতৃত্বে কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ৫০ জন শিক্ষক এ কর্মশালায় অংশ নেন। 

সম্প্রতি গণ বিশ্ববিদ্যালয়ের সঙ্গে ‘বাইনারী ইউনিভার্সিটি অব মালয়েশিয়া’এর সাথে সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে যার অধীনে প্রতি বছর ৮ জন শিক্ষককে ‘বাইনারী ইউনিভার্সিটি অব মালয়েশিয়া’ পিএইচডি ডিগ্রী সম্পন্ন করতে বৃত্তি প্রদান করবে। এছাড়া আন্তর্জাতিক সেমিনার, ওয়ার্কশপ, গবেষণা এবং মাস্টার্স পর্যায়ের শিক্ষার্থীরা ২টি সেমিস্টার বাইনারী ইউনিভার্সিটিতে সম্পন্ন করার সুযোগ করবে।