• রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ৪ অগ্রহায়ণ ১৪২৫
  • ||

অসুস্থ অবস্থায় খালেদা জিয়াকে কারাগারে নেয়ার অভিযোগ

প্রকাশ:  ০৮ নভেম্বর ২০১৮, ১৫:২৩ | আপডেট : ০৮ নভেম্বর ২০১৮, ১৫:৪৭
নিজস্ব প্রতিনিধি
প্রিন্ট

চিকিৎসা শেষ না করেই অসুস্থ অবস্থায় বেগম খালেদা জিয়াকে কারাগারে নেয়া হয়েছে উল্লেখ করে আদালতে লিখিত অভিযোগ দেয়া হয়েছে বলে জানিয়েছেন তার আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল।

বৃহস্পতিবার (৮ নভেম্বর) সকালে বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্টের বেঞ্চ আদালতে বিষয়টি উপস্থাপন করলে এবিষয়ে লিখিত আবেদন করতে বলেন আদালত।

খালেদা জিয়ার পক্ষ থেকে বিএনপির আইন বিষয়ক সম্পাদক আইনজীবী ব্যারিস্টার কায়সার কামালের করা এ আবেদনের বিষয়ে বিকেল ৪টার দিকে শুনানি হতে পারে বলে নিশ্চিত করেন তিনি। পরে এ বিষয়ে একটি লিখিত আবেদন করা হয়েছে বলে নিশ্চিত করেছেন তার আইনজীবীরা।

এর আগে, গত ৬ অক্টোবর থেকে ১ মাস ২ দিন বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যলয় মেডিকেল কলেজে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন থাকার পর নাইকো দুর্নীতি মামলায় অভিযোগ গঠনের শুনানির দিন ধার্য থাকায় বৃহস্পতিবার হাসপাতাল থেকে তাকে আদালতে হাজির করা হয়। হাজিরা শেষ তাকে কারাগারে নেয়া হবে বলে জানা গেছে।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণার পর পুরান ঢাকার সাবেক কেন্দ্রীয় কারাগারে বন্দি রাখা হয় খালেদা জিয়াকে। সেখানে শারীরিক অবস্থার অবনতি হলে চিকিৎসকদের পরামর্শে গত ৬ অক্টোবর চিকিৎসার জন্য বিএসএমএমইউ হাসপাতালে নেয়া হয় তাকে।

/আইসা

বেগম খালেদা জিয়া
apps