• রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ৪ অগ্রহায়ণ ১৪২৫
  • ||

ভর্তি পরীক্ষায় কবি নজরুল কলেজ ছাত্রলীগের নানা আয়োজন

প্রকাশ:  ০৯ নভেম্বর ২০১৮, ১৮:১৬
জবি প্রতিনিধি
প্রিন্ট

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের ২০১৮-১৯ সেশনের ভর্তি পরীক্ষায় ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহায়তায় বিভিন্ন কর্মসূচি পালন করছে কবি নজরুল কলেজ শাখা ছাত্রলীগ নেতাকর্মীরা।

শুক্রবার (৯ নভেম্বর) বিকাল ৩টা থেকে ৪টা পর্যন্ত বিজ্ঞান বিভাগের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। এসময় কবি নজরুল সরকারি কলেজের ছাত্রলীগ কর্মীরা বিভিন্নভাবে সাধারণ শিক্ষার্থীদের সহায়তা করে।

সরকারি কবি নজরুল কলেজ, ভিক্টোরিয়া পার্ক ও এর আশে পাশের জায়গাগুলোতে ছাত্রলীগ কর্মীরা সাধারণ শিক্ষার্থীদের জন্য তথ্য কেন্দ্র খুলে নানা ধরণের তথ্য দিয়ে সহায়তা করেন। তাছাড়াও দূর দূরান্তে থেকে আসা শিক্ষার্থীদের মোবাইল ব্যাগ ইত্যাদি গুরুত্বপূর্ণ জিনিস রেখে পরীক্ষা শেষে আবার তাদের কাছে ফেরত দেয়। দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা ভর্তিচ্ছুদের সুবিধার কথা চিন্তা করে শিক্ষার্থীদের মাঝে খাবার পানি ও কলম বিতরণ করা হয়েছে।

ভর্তি পরীক্ষা চলাকালে ভর্তিচ্ছু শিক্ষার্থী ও অভিভাকদের পাশে দাঁড়িয়ে সুনাম কুড়িয়েছে বঙ্গবন্ধুর হাতে গড়া ছাত্র সংগঠনটি। আর এই ধরণের উদ্যোগকে প্রশংসার চোখে দেখছেন আগত পরীক্ষার্থীরাসহ অভিভাবকরা।

কবি নজরুল কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাইনুল হাওলাদার বলেন, এটা আমাদের দায়িত্ব। ভর্তি পরীক্ষায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে শিক্ষার্থীরা আসে।অনেকের কাছেই এইসব জায়গা নতুন তারা ভালোভাবে চিনতে পারে না কোথায় তাদের সিট। নতুন এই শিক্ষার্থীদের তাদের পরীক্ষার নির্দিষ্ট স্থানে পৌঁছে দেওয়াসহ তাদের মোবাইল, ব্যাগ ও প্রয়োজনীয় জিনিস জমা রেখে পরীক্ষা শেষে আবার ফেরত দেওয়ার জন্য ছাত্রলীগ নেতৃবৃন্দ সহায়তা কেন্দ্র স্থাপন করে। তাছাড়াও আমরা সাধারণ শিক্ষার্থীদের মাঝে আমরা পানি ও কলম বিতরণ করি।

/পি.এস

জবি,ছাত্রলীগ
apps