• রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ৪ অগ্রহায়ণ ১৪২৫
  • ||

শাবির ভর্তি ফি ৩৯ শতাংশ থেকে ১০ শতাংশ

প্রকাশ:  ০৭ নভেম্বর ২০১৮, ১৭:১৯
শাবি প্রতিনিধি
প্রিন্ট

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ সেশনের স্নাতক (সম্মান) বর্ধিত ভর্তি ৩৯ শতাংশ থেকে কমিয়ে ১০ শতাংশে অনুমোদন দিয়েছে একাডেমিক কাউন্সিল। ফলে ৯৫০০ টাকার বদলে ৭৫০০ টাকায় ভর্তি হতে পারবে নতুন বর্ষের শিক্ষার্থীরা।

বুধবার (৭ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে এই কাউন্সিল অনুষ্ঠিত হয়।

জানা যায়, গত ৫ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে দেয়া এক বিবৃতিতে ২০১৮-১৯ সেশনের ভর্তি ফি বাবদ ৯৫০০ টাকা নিয়ে আসতে বলা হয়। গতবার এই ফি ছিলো ৬৮৫০ টাকা। একবছরের ব্যবধানে ২৬৫০ টাকা বৃদ্ধির খবরে মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয় শিক্ষার্থীদের মাঝে। ভর্তি ফি কমানোর দাবিতে বিক্ষোভ ও সমাবেশও করে বেশকটি সংগঠন। পরে প্রশাসন থেকে জানানো হয়, ৭ নভেম্বরের একাডেমিক কাউন্সিলে ভর্তি ফি’র বিষয়টি নির্ধারিত হবে। বুধবার একাডেমিক কাউন্সিলের সভায় ভর্তি ফি ৬৮৫০ টাকা থেকে বাড়িয়ে ৭৫০০ টাকা করা হয়।

এ বিষয়ে শাবি ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, ২০১২ থেকে যে হারে মুদ্রাস্ফীতি হয়েছে, হিসেব করলে এ বছর ২৪ শতাংশ ফি বৃদ্ধির কথা। কিন্তু শিক্ষার্থীদের কথা বিবেচনা করে আমরা ১০ শতাংশে রেখেছি।

উল্লেখ্য, এবছরের ভর্তি প্রক্রিয়া আগামী ১১ নভেম্বর থেকে শুরু হবে। এছাড়া ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.admission.sust.edu অথবা ০১৫৫৫৫৫৫০০১-৪ হটলাইনে যোগাযোগ করে জানা যাবে।

ওএফ

apps