• রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ৪ অগ্রহায়ণ ১৪২৫
  • ||

জাবিতে বিষয় পছন্দ ফরম পূরণ ১৫ নভেম্বর শুরু

প্রকাশ:  ০৭ নভেম্বর ২০১৮, ১৬:৫০
জাবি প্রতিনিধি
প্রিন্ট

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষায় উত্তীর্ণদের বিষয় পছন্দ ফরম পূরণ শুরু হবে ১৫ নভেম্বর (বৃহস্পতিবার)। ভর্তি পরীক্ষায় উত্তীর্ণরা অনলাইনে এই বিষয় পছন্দ ফরম পূরণ করতে পারবেন ১৭ নভেম্বর পর্যন্ত।

বুধবার (৭ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার (শিক্ষা) ও ভর্তি পরীক্ষা পরিচালনা কমিটির সচিব আবু হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

আবু হাসান বলেন, ‘ভর্তি পরীক্ষায় উত্তীর্ণদের বিষয় পছন্দ ফরম পূরণ ১৫ নভেম্বর থেকে শুরু হয়ে চলবে ১৭ নভেম্বর পর্যন্ত। মেধা তালিকায় স্থান পাওয়া ভর্তিচ্ছুদের বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইট থেকে ফরম পূরণ করতে হবে। সাক্ষাৎকারের সময় পছন্দ ফরমের একটি প্রিন্ট কপি নিয়ে আসতে হবে।’

সাক্ষাৎকারের বিস্তারিত সময়সূচি কবে প্রকাশ করা হবে জানতে চাইলে তিনি বলেন, গতকাল ৬ নভেম্বরের মধ্যে প্রকাশ করার কথা ছিল। সকল কাজও সম্পন্ন হয়েছে। কিন্তু অনুমোদন না হওয়ায় প্রকাশ করতে পারিনি। আগামী (৮ নভেম্বর) প্রকাশ করতে পারব বলে আশা রাখছি।’

এদিকে, ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্য থেকে মুক্তিযোদ্ধা সন্তান কোটা, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও অনগ্রসর সম্প্রদায় এবং দলিত সম্প্রদায় কোটা এবং প্রতিবন্ধী কোটা থেকে ভর্তির জন্য ২৮ থেকে ৩০ নভেম্বর পর্যন্ত অনলাইনে আবেদন করতে হবে। আবেদন সম্পূর্ণ করার জন্য মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে ২০০ টাকা করে জমা দিতে হবে। এ বছর থেকে মুক্তিযোদ্ধা ভর্তির সম্পূর্ণ প্রক্রিয়া অনলাইনে করা হবে বলে তিনি জানান।

প্রসঙ্গত, জাবিতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সাক্ষাৎকার আগামী ১৮, ১৯, ২০ এবং ২২ নভেম্বরে অনুষ্ঠিত হবে।

ওএফ

apps