• রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ৪ অগ্রহায়ণ ১৪২৫
  • ||

জাবির ছাত্রদল নেতা গ্রেফতারে প্রতিবাদ ও নিন্দা

প্রকাশ:  ০৭ নভেম্বর ২০১৮, ১৫:০৫
জাবি প্রতিনিধি
প্রিন্ট

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শাখা ছাত্রদল সভাপতি সোহেল রানাকে ডিবি পুলিশ কর্তৃক আটক করার ঘটনায় তীব্র নিন্দা ও উদ্বেগ জানিয়েছে জাবি জাতীয়তাবাদী শিক্ষক কর্মকর্তা কর্মচারী ফোরাম। সেই সাথে দ্রুত সোহেল রানার মুক্তি দাবি করেছে সংগঠনটি।

বুধবার (৭ নভেম্বর) সংগঠনটির পক্ষ থেকে এক লিখিত বিবৃতির মাধ্যমে এ নিন্দা জানানো হয়। বিবৃতিতে বলা হয় অবাধ, সুষ্ঠু নির্বাচনের জন্য দেশে লেভেল প্লেয়িং ফিল্ড নেই। জাতীয় ঐক্যফ্রন্টের সাথে সংলাপে সরকারের পক্ষ থেকে বিরোধী রাজনৈতিক কর্মীদের গ্রেফতার না করার প্রতিশ্রুতি দেওয়া হলেও সেই প্রতিশ্রুতি রাখছে না সরকার। বিগত সময় ধরে বিরোধী দলের নেতাকর্মীদের উপর সরকারের দমন-নিপীড়নের ধারাবাহিকতায় মঙ্গলবারের জনসভা থেকে ফেরার পথে সোহেল রানাসহ বিরোধী রাজনৈতিক কর্মীদের গ্রেফতার করা হয়েছে। আমরা এই গণগ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং সোহেল রানাসহ গ্রেফতারকৃত সকল বিরোধী দলের নেতাকর্মীদের মুক্তি দাবি করছি।

বিবৃতিতে জাতায়তাবাদী শিক্ষক কর্মকর্তা কর্মচারী ফোরামের পক্ষে অধ্যাপক আবদুল লতিফ মাসুম, অধ্যাপক সৈয়দ কামরুল আহছান, অধ্যাপক শামসুল আলম, অধ্যাপক শরীফ উদ্দীন, অধ্যাপক মোহাম্মদ কামরুল আহসান, অধ্যাপক মাফরুহী সাত্তার, অধ্যাপক নুরুল ইসলাম, অধ্যাপক ফজলুল করিম পাটোয়ারী প্রমুখ স্বাক্ষর করেন।

এদিকে জাবি ছাত্রদল সভাপতি সোহেল রানা গ্রেফতারে তীব্র নিন্দা জানিয়েছেন শাখা ছাত্রদল সাধারণ সম্পাদক আবদুর রহিম সৈকত।

আবদুর রহিম সৈকত জানান, সমাবেশ থেকে ফেরার পথে কোন কারণ ছাড়াই রমনা গেট এলাকা থেকে সোহেল রানাকে আটক করে ডিবি পুলিশ। আমরা সোহলে রানাকে আটকের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে তার মুক্তি দাবি করছি।

/পি.এস

জাবি,গ্রেফতার
apps