• মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫
  • ||

ভিত্তিহীন খবর প্রকাশ নিয়ে যা বললেন পিইউবি'র বোর্ড অব ট্রাস্টিজ চেয়ারম্যান

প্রকাশ:  ১২ জুলাই ২০১৮, ১৫:২৮ | আপডেট : ১২ জুলাই ২০১৮, ১৫:৩৩
পূর্বপশ্চিম ডেস্ক
প্রিন্ট

বাংলাদেশের বিভিন্ন প্রাইভেট বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে এবং বর্তমানে ইউজিসি র‍্যাংকিং পড়াশুনার মানের দিক দিয়ে উপরের সারিতে রয়েছে দি পিপলস ইউনিভার্সিটি অব বাংলাদেশ (পিইউবি)। ১৯৯৬ সালে প্রতিষ্ঠানটির যাত্রা শুরু হয় এবং এখন পর্যন্ত সুনামের সঙ্গে এই বিশ্ববিদ্যালয় মাথা উঁচু করে শিক্ষাদানসহ বিভিন্ন সামাজিক উন্নয়ন কর্মকাণ্ডের সঙ্গে সংশ্লিষ্ট আছে। যেমন বৃক্ষরোপন থেকে শুরু করে ,ধূমপান মুক্ত সমাজ, জঙ্গিবিরোধী আন্দোলন, ভেজালমুক্ত খাবার, এবং প্রাকৃতিক দুর্যোগ এর সময় ত্রাণ বিতরণ সহ সকল কর্মকান্ড থাকে এই বেসরকারী বিশ্ববিদ্যালয়ের।

সব চেয়ে বড় কথা হচ্ছে যে দি পিপলস ইউনিভার্সিটি অব বাংলাদেশ (পিইউবি) উপাচার্য নিয়োগ সরকারিভাবে সঠিক নিয়মে মেনে নিয়োগ দেয়া হয় এবং ইউজিসির নিয়মকানুন মেনে এই বিশ্ববিদ্যালয় এর স্থায়ী ক্যাম্পাস তৈরী হয়েছে।

সম্প্রতি এই বিশ্ববিদ্যালয় কে নিয়ে ভুল খবর প্রকাশ নিয়ে বিপাকে বিশ্ববিদ্যালয় এর সকল ছাত্র-ছাত্রী এমনি কর্তৃপক্ষরাও, কিছুদিন আগে একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রকাশ করে ১৪-১৫ টি ইউজিসি 'র' অন্তর্ভুক্তহীন এবং কালো তালিকা ভুক্ত প্রাইভেট বিশ্ববিদ্যালয় এর নাম এবং ছবি। সেই ভুল প্রকাশ করা সংবাদের ভিতর দেখানো হয়েছে ইউজিসি 'র' তালিকা ভুক্ত এবং বর্তমানে ইউজিসি র‍্যাংকিং-এ পড়াশুনার মানের দিক দিয়ে সবচেয়ে এগিয়ে থাকা বিশ্ববিদ্যালয়গুলোর একটি দি পিপলস ইউনিভার্সিটি অব বাংলাদেশ (পিইউবি)।

এই ভুয়া সংবাদটি প্রকাশ হওয়ার পর থেকেই চাপা ক্ষোভ বিরাজ করছে বিশ্ববিদ্যালয়ের ভিসি থেকে শুরু করে বোর্ড অব ট্রাস্টিজ এর চেয়ারম্যান ,মালিকগণ , সকল ডিপার্টমেন্টের চেয়ারম্যান ,প্রভাষক এবং সকল ছাত্র-ছাত্রীদের মাঝে।

এই ভুয়া খবরের ব্যাপারে কথা হয় , দি পিপলস ইউনিভার্সিটি অব বাংলাদেশ (পিইউবির) বোর্ড অব ট্রাস্টিজ এর সম্মানীয় চেয়ারম্যান এবং মাননীয় সংসদ সদস্য জনাব সিরাজুল ইসলাম মোল্লা তিনি জানান , আমরা খবরটা শোনার পর থেকেই সত্যি স্তব্ধ এবং এই ভুয়া খবর প্রচার করার তীব্র নিন্দা জানাই। আমরা যোগাযোগ করার চেষ্টা করছি সেই চ্যানেল এর সাথে এবং কিছুদিন এর মধ্যে আমরা প্রেস কনফারেন্স করবো। আশা করছি সব সমস্যার সমাধান হবে।

বিশ্ববিদ্যালয় ইউজিসির পড়াশুনার মান এবং কোনোরূপ সমস্যা আছে কিনা জানতে চাইলে দি পিপলস ইউনিভার্সিটি অব বাংলাদেশ (পিইউবি) বোর্ড অব ট্রাস্টিজ এর সম্মানীয় সদস্য সচিব প্রফেসর ড: শামীমা নাসরিন শাহেদ বলেন , প্রথমে আমি বলতে চাই কোনো এক মহল আমাদের বিশ্ববিদ্যালয়ের নামে আজে বাজে খবর প্রকাশ করে সম্মানহানির চেষ্টা চালাচ্ছে। আগেও অনেকবার এইরকম হইছে ভুয়া নিউজ প্ৰকাশ কিন্তু কিছুই করতে পারেনি সেই চক্রান্তকারী মহল।

আমাদের বিশ্ববিদ্যালয় এর পড়াশুনার মান ভিন্নতর এবং অনেকবার ইউজিসির পড়াশুনার মান পরিক্ষায় আমরা প্রথম হয়েছি। আমাদের বিশ্ববিদ্যালয় এর কোনো কলঙ্ক নেই ও কালো দাগ নেই , আমরা ইউজিসির নিয়ম মেনেই স্থায়ী ক্যাম্পাস নির্মাণ করেছি।