• মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫
  • ||

বেরোবির প্রশাসন ভবনে ছাত্রলীগের তালা

প্রকাশ:  ০৯ জুলাই ২০১৮, ১৩:৫৫
বেরোবি প্রতিনিধি
প্রিন্ট

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) বঙ্গবন্ধুর নামের বানান বিকৃতকারী কর্মকর্তার অব্যাহতি ও শাস্তির দাবিতে প্রশাসন ভবনে তালা ঝুলিয়ে অবস্থান নিয়েছেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

সোমবার (৯ জুলাই) বেলা ১১টা থেকে প্রশাসন ভবনে তালা ঝুলিয়ে অবস্থান নেন তারা। এতে প্রশাসন ভবনের সব কার্যক্রম বন্ধ হয়ে পড়েছে। ভোগান্তিতে পড়েছেন ভর্তি ফরম পূরণ করতে আসা বিভিন্ন বিভাগের প্রায় চার শতাধিক শিক্ষার্থী। এদের অনেকেরই ভর্তি ফরম পূরণের শেষ দিন আজ।

ক্যাম্পাস সূত্রে জানা গেছে, ৪ জুলাই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল, শহীদ মুখতার ইলাহী হল এবং কেন্দ্রীয় লাইব্রেরির বৈদ্যুতিক মেইনটেনেন্স কাজের জন্য প্রকৌশল দফতর থেকে দু’জন ইলেকট্রিশিয়ানকে দায়িত্ব প্রদানের একটি চিঠি ইস্যু করা হয়। সেই চিঠিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম ভুল বানানে লেখা হয় ‘বঙ্গবন্দু শেখে’। এছাড়া শহীদ মুখতার ইলাহীর নামের বানান বিকৃত করে লেখা হয় ‘মোখতার’ ইলাহী।

ওই চিঠিতে বিশ্ববিদ্যালয়ের উপ-প্রকৌশলী মো. শরীফ হোসাইন পাটোয়ারীর স্বাক্ষর ছিল। চিঠিটি ছাত্রলীগ নেতারা প্রকৌশল দফতরে সংশোধনীর জন্য পাঠালে কোনো সংশোধনী ছাড়াই আবারও ইস্যু করা হয়।

এতে ক্ষুব্ধ হয়ে গতকাল রোববার সকালে প্রকৌশল দফতরের উপ-প্রকৌশলীর অফিস কক্ষে তালা ঝুলিয়ে দেয় ছাত্রলীগ। তবে প্রশাসনের পক্ষ থেকে অভিযুক্ত কর্মকর্তার বিরুদ্ধে শাস্তিমূলক কোনো ব্যবস্থা না নেওয়ায় সোমবার বেলা ১১টা থেকে প্রশাসন ভবনে তালা ঝুলিয়ে দেয় ছাত্রলীগের নেতাকর্মীরা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নোবেল শেখ বলেন, তদন্তের মাধ্যমে অভিযুক্ত কর্মকর্তাকে অব্যাহতি ও বিষয়টি খতিয়ে দেখে শাস্তিমূলক ব্যবস্থা না নেয়া পর্যন্ত ছাত্রলীগের কর্মসূচি অব্যাহত থাকবে। প্রয়োজনে আরো কঠোর হবে ছাত্রলীগ।

এদিকে প্রশাসন সূত্র জানায়, নির্বাহী প্রকৌশলীর দায়িত্বে থাকা উপ-সহকারী প্রকৌশলী মো. শরীফ হোসাইন পাটোয়ারী ও কম্পিউটার অপারেটর রাকিবুল ইসলাম শ্যামলকে সোমবার বেলা ১২টার মধ্যে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ ব্যাপারে জানতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইব্রাহীম কবীরের মুঠোফোনে একাধিকবার ফোন করলেও তিনি রিসিভ করেননি।

/পি.এস

বেরোবি,ছাত্রলীগ