• বুধবার, ২৪ অক্টোবর ২০১৮, ৯ কার্তিক ১৪২৫
  • ||

বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে লেখাপড়ার বিকল্প নেই: ডা: নুজহাত চৌধুরী

প্রকাশ:  ০৬ জুন ২০১৮, ১২:৩৯
গবি প্রতিনিধি
প্রিন্ট

সাভার জাতীয় স্মৃতিসৌধের পাশে নিরিবিলি বস্তিতে সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষা প্রতিষ্ঠান ‘অ আ ক খ’ স্কুলের শিক্ষার্থীদের মধ্যে ঈদ বস্ত্র বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার স্কুল মিলনায়তনে স্কুল পরিচালনা কমিটির সভাপতি ও মেডিকেল অফিসার, সাভার পৌরসভায় ডা. কাজী আয়শা সিদ্দীকার সভাপতিত্বে ও হাসনা হেনা মৌ'র সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শহীদ বুদ্ধিজীবি কন্যা ডা. নুজহাত চৌধুরী।

বিশেষ অতিথি ছিলেন মেডিকেল অফিসার, সাভার উপজেলা হেলথ কমপ্লেক্স ডা. জাহিদ রহমান, স্কুলের পরিচালক ডা. নাজমুল হোসাইন, ডা. জহিরুল আলম, ডা. প্রিয়াংকা মাহমুদ রথি, স্কুলের স্বেচ্ছাসেবকসহ বিদ্যালয়টির শিক্ষকরা। অনুষ্ঠানে বিদ্যালয়ের ৬০ জন ছাত্রছাত্রীকে ঈদের পোশাক দেয়া হয়। নতুন পোশাক পেয়ে বেশ উচ্ছ্বসিত হয় সুবিধা বঞ্চিত শিশুরা। পরে ছাত্রছাত্রী ও স্বেচ্ছাসেবকরা মিলে ইফতার করেন।

ডা. নুজহাত চৌধুরী বলেন, আমাদের পূর্বপুরুষ রক্ত দিয়ে গেছেন। তাদের দেয়া রক্তে দেশ স্বাধীন হয়েছে। সেই রক্তের মান রাখতে হলে তোমাদের শিক্ষিত হতে হবে। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হলে লেখাপড়ার বিকল্প নেই।

উল্লেখ্য; "অ আ ক খ" স্কুল গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজ ও গণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত সুবিধাবঞ্চিত শিশুদের জন্য স্কুল।