• মঙ্গলবার, ২১ আগস্ট ২০১৮, ৬ ভাদ্র ১৪২৫
  • ||

নাসির উদ্দিনকে ফিরিয়ে আনার কর্মসূচিতে বাধার অভিযোগ

প্রকাশ:  ১৬ মে ২০১৮, ১৭:০২
জ‌বি প্রতিনিধি
প্রিন্ট

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক নাসির উদ্দিন আহমেদ কে স্ব-পদে বহালের দাবিতে গণসাক্ষর কর্মসূচিতে শাখা ছাত্রলীগের নেতা কর্মীদের বাধা দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। বুধবার (১৬ মে) সকালে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে চলমান আন্দোলন কর্মসূচির অংশ হিসেবে শান্তিপূর্ণ ও স্বতঃস্ফূর্ত গণস্বাক্ষর কার্যক্রমের দ্বিতীয় দিনে কাঁঠাল তলায় বাধা দেয় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ।

প্রত্যক্ষদর্শীরা জানান, কর্মসূচির অংশ হিসেবে সকালে সাধারণ শিক্ষার্থীরা বিশ্ববিদ্যলয়ের কাঁঠালতলায় গণস্বাক্ষর কার্যক্রম শুরু করলে বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ৮ম ব্যাচের ছাত্রলীগকর্মী মাসুদ রানা তার দলবল নিয়ে গণস্বাক্ষর কর্মসূচিতে বাঁধা প্রদান করে এবং কমপক্ষে এক হাজার স্বাক্ষর সম্বলিত স্বাক্ষর প্যাড ছিনিয়ে নিয়ে যায়। এসময় আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের হুমকি দেয় ও অকথ্য ভাষায় গালাগালি করে মাসুদ।

এ বিষয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের একজন শিপন আহমেদ বলেন, সাধারণ শিক্ষার্থীদের শান্তিপূর্ণ ও স্বতঃস্ফূর্ত কর্মসূচিতে ছাত্রলীগের বাধা প্রদানের ঘটনাটি ন্যাক্কারজনক। এ ঘটনাই প্রমাণ করে বিশ্ববিদ্যালয়ে সাধারণ শিক্ষার্থীদের বৈধ ও শান্তিপূর্ণ কর্মসূচি গ্রহণের অধিকারও আজ ভূলুণ্ঠিত...