• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

নেতা মাত্রই নীতি ও কৌশল পাল্টে ফেলতে হবে: ইমরান খান

প্রকাশ:  ১৮ নভেম্বর ২০১৮, ১১:৫৫
আন্তর্জাতিক ডেস্ক

ক্রিকেটার থেকে রাজনীতিবিদ হওয়া ইমরান খানকে একসময় পশ্চিমের সাংবাদিক-বিশ্লেষকরা দেখতেন অক্সফোর্ডে পড়া একজন রমণীমোহন প্লেবয় হিসেবে ।পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, প্রকৃত নেতা মাত্রই ইউ-টার্ন নিতে জানতে হবে। পরিস্থিতি অনুযায়ী নীতি ও কৌশল পাল্টে ফেলতে হবে দ্রুত। শনিবার সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় ইসলামাবাদে নিজ কার্যালয়ে একথা বলেন ইমরান খান।

পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেন, যে নেতারা উপযুক্ত সময়ে ইউ-টার্ন নিতে পারে না, তারা প্রকৃত নেতা নন।’ বক্তৃতাকালে জার্মান নেতা এডলফ হিটলার ও ফরাসি সামরিক বীর নেপোলিয়ানের পরাজয়কে উদাহরণ হিসেবে তুলে ধরেন ইমরান। তিনি বলেন, পরিস্থিতি অনুযায়ী কৌশল ও নীতি দ্রুত পাল্টাতে না পারার কারণেই হিটলার ও নেপোলিয়ানের পরাজয় হয়েছে। রাশিয়ায় তাদের সেনাবাহিনী যে পরিস্থিতিতে পরেছিলো তাতে দ্রুত ইউ-টার্ন নেয়া দরকার ছিলো তিনি বলেন, জাতীয় নেতাদের সব সময় ইউ-টার্ন নেয়ার জন্য মানসিকভাবে প্রস্তুত থাকতে হবে। তাদের দায়িত্ব ও জাতির স্বার্থে যে কোন সময় আমূল পাল্টে ফেলতে হবে নীতি ও পদ্ধতি।

সম্পর্কিত খবর

    মজার ব্যাপার হচ্ছে, ক্ষমতা গ্রহণের পর পর থেকেই ইমরান খানকে বিরোধীতা অভিযুক্ত করে আসছে যখন তখন নীতি ও পদ্ধতির বিষয়ে ইউ-টার্ন নেয়ার জন্য। অনেকে তো তাকে ‘মাস্টার অব ইউ-টার্ন’ বলেও ডাকেন

    এবারও ইমরান খানের এই বক্তব্যে ক্ষেপেছে বিরোধীরা। পাকিস্তান পিপলস পার্টির সিনিয়র নেতা সৈয়দ খোরশেদ শাহ তার এই বক্তৃতার প্রতিক্রিয়ায় বলেন, এই বক্তব্যের মাধ্যেমে তিনি নিজেকে ‘হিটলার’ হিসেবে ঘোষণা দিলেন। হিটলার ছিলেন একজন স্বৈরশাসক, তাকে দৃষ্টান্ত হিসেবে উল্লেখ করে ইমরান খান প্রমাণ করলেন তিনিও একজন স্বৈরশাসক।

    /এসএইচ

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close