• রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ৪ অগ্রহায়ণ ১৪২৫
  • ||

৭৫ কিশোরকে ধর্ষণ, এইচআইভি আক্রান্ত সেনাসদস্য গ্রেফতার

প্রকাশ:  ০৯ নভেম্বর ২০১৮, ১১:১৪ | আপডেট : ০৯ নভেম্বর ২০১৮, ১১:১৮
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট

প্রায় ৭৫ জন কিশোরকে ধর্ষণের অভিযোগ উঠেছে এক সেনা সদস্যের বিরুদ্ধে। ‘ধর্ষিত’ কিশোরদের বেশিরভাগের বয়স, ১৩-১৮ এর মধ্যে। চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে উত্তরপূর্ব থাইল্যান্ডের খোন কেন প্রদেশে।

বৃহস্পতিবার (৮ নভেম্বর) সংবাদ সংস্থা এএফপি সূত্রে জানানো হয়, খোন কেন প্রদেশে বসবাসকারী ৪৩ বছর বয়সী অভিযুক্ত ওই সেনাসদস্য একটি সমকামী ‘ডেটিং অ্যাপ’ এ নিজের ভুয়া প্রোফাইলের মাধ্যমে এই কিশোরদের আমন্ত্রণ জানাতো। দেখা করার পর ওই কিশোরদের সঙ্গে ঘনিষ্ঠতা বাড়াতো। এরপর ‘ডেটিং অ্যাপ’ এ পাঠানো ছবির ভিত্তিতে ওই কিশোরদের ভয় দেখিয়ে জোর করে যৌনসঙ্গমে বাধ্য করত অভিযুক্ত ওই থাই সেনা।

এ প্রসঙ্গে থাইল্যান্ডের টেকনোলজি ক্রাইম টাস্ক ফোর্সের আধিকারিক (ডেপুটি) সুরাচাতে হাকপার্ন জানান, অভিযোগের ভিত্তিতে ওই সেনা সদস্যকে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জেরায় ধর্ষণের অভিযোগ স্বীকার করেছে অভিযুক্ত।

জানা গেছে, ওই সেনা এইচআইভি আক্রান্ত। হাকপার্ন জানান, এই ঘটনায় অভিযুক্তের বিরুদ্ধে মোট ছয়টি মামলা দায়ের করা হয়েছে, যার মধ্যে অপ্রাপ্তবয়ষ্কদের প্রতারনা, ধর্ষণ, যৌন নিপীড়নের মতো গুরুতর অভিযোগ রয়েছে। এর মধ্যে অপ্রাপ্তবয়ষ্কদের ধর্ষণ ও যৌন নিপীড়নের দায়ে সর্বাধিক ২০ বছরের জেল হতে পারে ওই সেনার।

/অ-ভি

কিশোর,ধর্ষণ,এইচআইভি,সেনাসদস্য,গ্রেফতার
apps