• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘রাহুলকে হিন্দুদের কাছে ক্ষমা চাইতেই হবে’

প্রকাশ:  ২৯ অক্টোবর ২০১৮, ১২:১৫
আন্তর্জাতিক ডেস্ক

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিয়ে শশী থারুরের মন্তব্যে বিতর্ক ছড়িয়েছে। তার দাবি, কোনও এক আরএসএস নেতা নাকি বলেছেন মোদী যেন শিবলিঙ্গের মাথায় চেপে বসা একটা বিছে। আর এই মন্তব্যের জন্য এবার রাহুল গান্ধীকে ক্ষমা চাইতে বলল বিজেপি।

শশী থারুরের এই মন্তব্যের পরই তাকে পাল্টা আক্রমণ করেন বিজেপি নেতারা। বিজেপির দাবি, এই মন্তব্য করে কংগ্রেস নেতা একাধারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং ভগবান শিবের অপমান করেছেন। শিবলিঙ্গে পবিত্রতাও নষ্ট করেছেন।

এই প্রসঙ্গে কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ বলেন, রাহুল গান্ধী নিজেকে শিবভক্ত বলে দাবি করেন। কংগ্রেস সভাপতিকেই এই মন্তব্যের জন্য ক্ষমা চাইতেই হবে।

আর এক কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং বলেন, শশী থারুর যা বলেছেন তা যদি তিনি পাকিস্তানে বলতেন তাহলে এতক্ষণে তার জিভ কেটে নেওয়া হতো। তিনি কোটি কোটি হিন্দুদের অপমান করেছেন, শিবলিঙ্গকে অপমান করেছেন।

বেঙ্গালুরুতে সাহিত্য উৎসবে উপস্থিত ছিলেন কংগ্রেস সাংসদ শশী থারুর। সেখানেই তিনি বলেন, মোদীকে দমন করা কোনোভাবেই সম্ভব হচ্ছে না। কার্যত তিনি মাথায় চড়ে বসেছেন বলেই নাকি ইঙ্গিত করছে আরএসএস।

তিনি আরও বলেন, মোদী ও আরএসএসের সম্পর্ক বোঝাতে নাকি এক বিশেষ প্রবাদ ব্যবহার করেছিলেন নাম প্রকাশে অনিচ্ছুক এক আরএসএস নেতা।

তিনি বলেছিলেন, শিবলিঙ্গের মাথায় বিছের মতো চড়ে বসেছেন নরেন্দ্র মোদী। যাকে হাত দিয়েও সরানো যাবে না, আবার চপ্পল দিয়েও মারা যাবে না। আর এই মন্তব্য থেকেই শুরু হয় বিতর্ক।

/অ-ভি

ভারত,প্রধানমন্ত্রী,নরেন্দ্র মোদী,রাহুল গান্ধী,ক্ষমা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close