• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

মালয়েশিয়ায় বাংলাদেশী মালিকানাধীন হোটেল ‌‘ডব্লিউ’

প্রকাশ:  ১৬ সেপ্টেম্বর ২০১৮, ১৭:২৩ | আপডেট : ১৬ সেপ্টেম্বর ২০১৮, ১৭:৩০
আহমাদুল কবির, মালয়েশিয়া

মালয়েশিয়া পর্যটকদের পছন্দের তালিকায় বাংলাদেশী মালিকানাধীন ডব্লিউ হোটেল। দেশটিতে বছরজুড়ে থাকে পর্যটকদের আনাগোনা। এশিয়া,ইউরোপ-আমেরিকার স্বাদ পেতে বিশ্বেও দেশগুলোর পর্যটকরা বেশি ভিড় জমান পর্যটন নগরি মালয়েশিয়ায়। শেটির আবহাওয়া সবচেয়ে বেশি আকর্ষণ করে ইউরোপ-আমেরিকার পর্যটকদের।

পর্যটকদের কথা মাথায় রেখে দেশটির রাজধানী কুয়ালালামপুরে গড়ে উঠেছে হাজারো হোটেল, মোটেল। এর-ই একটি ডব্লিউ হোটেল।

বাংলাদেশী মালিকানাধীন এই হোটেলটি অবস্থিত কুয়ালালামপুরের মসজিদ জামেক এরিয়ায় যেখান থেকে খুব সহজেই ট্রেন, বাস কিংবা টেক্সিতে করে শহরের বিভিন্ন স্থান ঘুরতে পারেন পর্যটকরা।

মালয়েশিয়ার স্বাধীনতা চত্বর বা মারদেকা স্কয়ার ঘেষা ডব্লিউ হোটেলে পর্যটকরা পায়ে হেটে ঘুরে দেখতে পারে মসজিদ জামেক, চায়না টাউন, মসজিদ ইন্ডিয়া, সেন্ট্রাল মার্কেট, জাতীয় মসজিদ নেগারা, বুকিত বিনতাংসহ বেশ কিছু স্থান। মালয়েশিয়ার ঐতিহ্য:কেএলসিসি এবং কেএলটাওয়ারের দুরত্ব এক থেকে দেড় কিলোমিটারের মধ্যে। বিকাল কিংবা সন্ধ্যায় সুন্দর সময় কাটাতে পারেন হোটেল লাগোয়া দ্যা রিভার অব লাইফ এর পাশে। যেখানে বর্ণিল আলোয় পানির ফোয়ারা নদীর সৌন্দর্যকে বহুগুনে বাড়িয়ে দেয়।

ডব্লিউ হোটেলের স্বত্বাধীকারি প্রবাসী ব্যবসায়ী ওহিদুর রহমান এ প্রতিবেদককে জানান মালয়েশিয়ায় ঘুরতে আসা পর্যটকদের স্বল্প খরচে থাকার সুবিধা দিতে আমার এই ক্ষুদ্র প্রবাস। হোটেলের সুযোগ-সুবিধা ও সেবার মান থ্রি-স্টার মানের। পর্যটকদের মালয়েশিয়া ভ্রমন,বিমানবন্দর থেকে আনা-নেয়া ও ট্যুরিস্ট গাইডের ব্যাবস্থা রয়েছে ডব্লিউ হোটেলের। ভ্রমনের সময় ট্যুর গাইড পর্যকটদের সার্বক্ষনিক দিক নির্দেশনা ও ভ্রমন স্থানের বর্ণনা দিবে। ওহিদুর রহমান আরো জানান, দ্বীতিয় তলায় হোটেলের নিজস্ব ক্যাফেতে অতিথিদের জন্য সকালের ব্রেকফাস্ট এবং দুপুর ও রাতের খাবারের ব্যাবস্থা রয়েছে ।

ক্যাফেতে বসে শহরের মনোরম দৃশ্য উপভোগ করতে পারবে পর্যটকরা। হোটেলের পাশেই রয়েছে কেএফসি, ম্যাকডোনাল্ডস, বার্গার কিং এর মতো নামি দামি খাবারের দোকান। পাশেই রয়েছে মাইডিন, হানিফা, সোগো, লুল্রু মতো শপিং মল। আছে মালাবার, জয়ালুকাসের মতো ব্রান্ডের সোনার দোকান।

এছাড়া ডব্লিউ হোটেলের বিশেষ অফারের মধ্যে রয়েছে বিভিন্ন ট্যুর প্যাকেজ। মাত্র ২৬ হাজার টাকায় ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা বিমান টিকিট, তিন দিন দুই রাত সকালের নাস্তাসহ হোটেলে থাকা এবং কুয়ালালামপুর শহর ভ্রমনের অফার রয়েছে ডব্লিউ হোটেলের। শুধু কুয়ালালামপুর নয় মালয়েশিয়ার যেকোন প্রান্ত ভ্রমনে পর্যটকদেও সেরা সেবা দিয়ে যাচ্ছে ডব্লিউ হোটেল।

আর এ কারনেই মালয়েশিয়ায় ঘুরতে আসা পর্যটকদের পছন্দের তালিকায় বেশ ডব্লিউ হোটেল। ২০ জুলাই হোটেলটির উদ্বোধনের পর থেকে দেশী বিদেশি পর্যটকদের ভীড়ে মুখরিত হোটেলটি। অতিথিরা হোটেলের সেবায় মুগ্ধতার কথা জানিয়েছে তাদের কমেন্ট বক্সে। লিখেছে আবার দেখা হবে ডব্লিউ হোটেলের স্টাফদের সঙ্গে, অনেক ভালো সময় কেটেছে এখানে। সবমিলিয়ে পারিবারিক আবহে ডব্লিউ হোটেলের গুনগত মান নিয়ে প্রশংসার ফুলঝুরি এখন কুয়ালালামপুরে পর্যটকদের মুখে মুখে।

মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের ১৯, জালান তুন পেরাকে বাংলাদেশী মালিকানাধীন ডব্লিউ হোটেল তাই বাংলাদেশীদের গর্ব।

মালয়েশিয়া,হোটেল ‌‘ডব্লিউ’
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close