• রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫
  • ||

প্রধানমন্ত্রী প্রতিশ্রুতি ভঙ্গ করেছেন: রাহুল গান্ধী

প্রকাশ:  ১৩ আগস্ট ২০১৮, ২০:৩৭
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট

ভারতের প্রধান বিরোধীদল কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধী বলেছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দুই কোটি বেকারের চাকরি দেয়ার কথা বলেছিলেন। কিন্তু তিনি ওই প্রতিশ্রুতি সম্পর্কে কোনো কথা বলছেন না, যা কার্যত ফাঁকা বুলিতে পরিণত হচ্ছে।

সোমবার (১৩ আগস্ট) কর্নাটকের বিদারে এক জনসভায় ভাষণ দেয়ার সময় ওই মন্তব্য করেন।

রাহুল বলেন, প্রধানমন্ত্রী বলেছিলেন, সকলের ব্যাঙ্ক একাউন্টে পনের লাখ টাকা করে দেয়া হবে। কিন্তু কেউ দশ টাকাও পাননি। কিন্তু কর্ণাটকে কংগ্রেস জনগণের সামনে যে প্রতিশ্রুতি দিয়েছিল তা পালন করেছে। কর্ণাটকে সরকার গড়ার পরে প্রতিশ্রুতি অনুযায়ী সেখানকার কৃষকদের ৩১ হাজার কোটি টাকার ঋণ মওকুফ করে দেয়া হয়েছে।

তিনি বলেন, মোদিজি কৃষকদের ঋণ মওকুফ করতে পারেন না, কিন্তু বড় বড় ভাষণ দিয়ে থাকেন। কৃষকদের ফসলের নূন্যতম সহায়ক মূল্য বাড়ানোর দাবি করলেও গোটা দেশে মাত্র দশ হাজার কোটি টাকা বাড়ানো হয়েছে। কিন্তু এর তিনগুণেরও বেশি অর্থ কেবলমাত্র কর্ণাটক সরকার কৃষকদের ঋণ মওকুফ করেছে।

রাহুল গান্ধী সংসদে দেয়া ভাষণের কথা উল্লেখ করে বলেন, সংসদে আমি রাফায়েল ক্রয় ইস্যুতে ভাষণে বুঝিয়েছিলাম মোদিজি রাফায়েল চুক্তিতে দুর্নীতি করেছেন। রাফায়েলের ঠিকা কেবল অনিল আম্বানিকে সাহায্য করার জন্য দেয়া হয়েছে। ওই ঠিকা এমন কোম্পানিকে দেয়া হয়েছে যা মাত্র দশ দিন আগে তৈরি হয়েছিল। এছাড়া ৫২৬ কোটি টাকা মূল্যের যুদ্ধ বিমান ১ হাজার ৬০০ কোটি টাকায় কেনার সিদ্ধান্তও হয়েছে। অনিল আম্বানি জীবনে কখনো যুদ্ধ বিমান তৈরি করেননি। কিন্তু যে হিন্দুস্থান এরোনটিক্যাল লিমিটেডের কাছ থেকে ওই ঠিকা তাকে দেয়া হয়েছে যারা ৭০ বছর ধরে বিমান তৈরি করে আসছে।

রাহুল গান্ধীর অভিযোগ প্রসঙ্গে কেন্দ্রীয় আইনমন্ত্রী রবিশঙ্কর প্রসাদ বলেছেন, রাফায়েল ইস্যুতে রাহুল গান্ধী দেশকে বিভ্রান্ত করছেন। প্রধানমন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ করে রাহুল নিজের বিরুদ্ধে যেসব অভিযোগ আছে তা থেকে রক্ষা পাবেন না।

/রবিউল

রাহুল গান্ধী,নরেন্দ্র মোদি