• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

মোশাররফের বিরুদ্ধে লিঙ্গবৈষম্যের অভিযোগ রেহামের

প্রকাশ:  ১৮ জুন ২০১৮, ১১:১৬
আন্তর্জাতিক ডেস্ক

ইমরান খানের প্রাক্তন স্ত্রী রেহাম খানের আত্মজীবনী ঘিরে বিতর্ক যেন থামছেই না। সেই বিতর্কে জড়িয়ে পড়লেন পাকিস্তানের প্রাক্তন প্রেসিডেন্ট পারভেজ মোশাররফ। তার একটি টুইটের বিরুদ্ধে সরব হলেন রেহাম।

মোশাররফ লিখেছিলেন, স্পেশালি আ লেডি ডাজ নট রাইট সাচ থিংস’। লক্ষ্য রেহাম খান। এরপরই মোশাররফের বিরুদ্ধে লিঙ্গবৈষম্যের অভিযোগ আনেন রেহাম। বলেন, মহিলারা কী করবেন, তা কি উনি ঠিক করে দেবেন? রেহামের আরও প্রশ্ন, কীভাবে মোশাররফ মহিলাদের নিয়ে এমন কথা বলতে পারেন? মহিলারা কেন স্পষ্ট কথা বলতে পারবেন না? কেন মহিলাদের উপরই বিধিনিষেধ?

মোশাররফের অভিযোগ, নওয়াজ শরিফের দল পাকিস্তান মুসলিম লিগের (পিএমএল-এন) সমর্থক রেহাম। তাই শরিফের অ্যাজেন্ডাকে সামনে রেখেই আত্মজীবনী লিখেছেন রেহাম। আত্মজীবনীর খসড়ার কিছু অংশ তিনি নাকি হোয়াটসঅ্যাপে পেয়েছেন। প্রাক্তন স্বামী ইমরান খানের সম্মানহানি করতেই রেহামের এই পদক্ষেপ বলেও উল্লেখ করেছেন মোশাররফ তার কথায়, তেহরিক-ই-ইনসাফের সঙ্গে রাজনৈতিক শত্রুতা বাড়াতে চাইছেন রেহাম। মোশাররফের দাবি, নওয়াজ শরিফ রেহামকে ব্যবহার করছেন। আর নওয়াজের কথা মতই নিজের আত্মজীবনীতে ভুল তথ্য লিখেছেন রেহাম। যা নাকি মহিলাদের মানায় না।

মোশাররফের সমস্ত অভিযোগকে ফুৎকারে উড়িয়ে দিয়ে রেহাম জানিয়েছেন, তার বই সত্যিটাকে তুলে ধরেছে। তাই অনেকে ভয় পাচ্ছেন। শরিফের সঙ্গে তার আত্মজীবনীর কোনও সম্পর্ক নেই। এমনকি, শরিফের সঙ্গে তার সাক্ষাৎ পর্যন্ত হয়নি বলে উল্লেখ করেন রেহাম। নওয়াজ শরিফকে পাকিস্তানের মানুষ ভালোবাসেন, তার প্রচারের প্রয়োজন নেই, এমনই মনে করেন ইমরানের প্রাক্তন স্ত্রী।

আগামী মাসেই পাকিস্তানে সাধারণ নির্বাচন। তারই আগে আত্মজীবনী প্রকাশ করে রেহাম খান নাকি বেশ কিছু বিস্ফোরক তথ্য সামনে আনতে চলেছেন। এগুলি ইমরানের ভাবমূর্তির পক্ষে মোটেও সুখকর নয়, এমনটাও মনে করেছেন অনেকেই। কী সেই বিস্ফোরক তথ্য তা এখনও না জানা গেলেও বইটি প্রকাশের আগেই রেহামকে প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে। বিরোধী রাজনৈতিক নেতারা আদালতে মামলা ঠুকেছেন। বইপ্রকাশে নিষেধাজ্ঞা চেয়ে মামলা ঠুকেছেন ইমরান খান নিজেও। এই বইয়ে পাকিস্তানি-ব্রিটিশ সাংবাদিক রেহাম খানের সাথে একাধিক সেলিব্রিটির কথোপকথন ও ইমরান খানের বিয়ের ঘটনা সবিস্তারে উল্লেখ থাকার কথা।

পাকিস্তান,প্রেসিডেন্ট,পারভেজ মোশাররফ,রেহাম খান
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close